“করোনা: ইমারজেন্সি তহবিলে অনুদান কলেজ শিক্ষকদের”

Welcome to our site

করোনা: ইমারজেন্সি তহবিলে অনুদান কলেজ শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদন, বেঙ্গল মিররঃ করোনা রুখতে রাজ্য ও কেন্দ্র সরকার নিয়েছে সব ধরণের উদ্যোগ। মারণভাইরাস করোনা সৃষ্ট ভয়ঙ্কর মহামারীর মোকাবিলায় রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গড়েছেন বিশেষ তহবিল। সেই জনহিতকর কর্মকান্ডের অংশীদার হতে নিখিলবঙ্গ রাজ‍্য সরকারি কলেজ শিক্ষক সমিতি (ABSGCTA) আপৎকালীন ত্রাণ তহবিলে দিল অনুদান। প্রসঙ্গত, ওই সংগঠন এককালীন অর্থআহায্য প্রদানের যে অঙ্গীকার করেছিল, তার প্রাথমিক অনুদান হিসেবে সমিতি আজ জরুরী ভিত্তিতে এক লক্ষ টাকা প্রদান করেছে।

এ বিষয়ে সংগঠনের রাজ্য সাধারণ সম্পাদক ড. সুশান্ত রায় কর্মকার বলেন, আমরা প্রাথমিকভাবে এই টাকা দিয়েছি। সমিতির সকল সদস্য বন্ধুদের কাছে পুণরায় অনুরোধ করেছি, তাঁরা স্বতঃস্ফূর্তভাবে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন বলে আশাবাদী। পরে যা টাকা উঠবে ইমারজেন্সি তহবিলে অনুদান হিসাবে দেওয়া হবে।
উল্লেখ্য, গতকালই সংগঠনের তরফে বলা হয়েছিল, বর্তমানে দেশবাসী সার্বিক এক বিপন্নতার মুখোমুখি। মারণ ভাইরাস করোনা আতঙ্কে প্রত‍্যেকে দিশেহারা। প্রতিদিন দ্রুত হারে সমগ্র পৃথিবীতে বেড়ে চলেছে মৃত মানুষের সংখ্যা। এমন অবস্থায় রাজ‍্যের মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা মোকাবিলায় যথেষ্ট তৎপরতা দেখিয়েছেন। এবং জনগণের পাশে দাঁড়ানোর সাধু উদ‍্যোগ গ্রহণ করে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। এই পরিস্থিতিতে তাঁরাও জনহিতকর কর্মকান্ডের অংশীদার হতে অঙ্গীকারবদ্ধ।